প্রাইমারি টেটের প্রশ্ন ভুল মামলা

টেলিগ্ৰামে জয়েন করুন

প্রাইমারি টেটের প্রশ্ন ভুল মামলা

প্রাইমারি টেটের প্রশ্ন ভুল মামলা :

প্রাইমারি টেটের প্রশ্ন ভুল মামলা : প্রাইমারি টেট পরীক্ষার্থীদের জন‍্য সবচেয়ে  বড়ো খবর 2014 এবং 2017 সালের 11763 টি শূন‍্যপদের জন‍্য ডিসেম্বর মাসের তৃতীয় সপ্তাহের পর থেকে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হওয়ার কথা রয়েছে প্রাথমিক শিক্ষপর্ষদের তরফ থেকে জানা গিয়েছে।

এই পরিস্থিতিতে 2017 টেটের প্রশ্ন ভুল মামলায় বিরাট বড়ো নির্দেশ দিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মামলাকারীরা 2017 টেটের 13 টি প্রশ্ন ভুল মামলায় আদালের কাছে দারস্থ হয়।2017 টেটের মেধা তালিকা প্রকাশের পূর্বেই এই মমলা করা হয় আদালতে।  কিন্তু আদালতে একাধিক মামলার কারণে এই 2017 টেটের প্রশ্ন ভুল মামলার সুনানি হয়ে ওঠেনি।

আজ অর্থাৎ 29 নভেম্বর 2017 টেট প্রশ্ন ভুল মামলার বিরাট বড়ো নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মামলা কারীদের আইনজীবী এবং পর্ষদের আইনজীবীর নির্দেশ দিলেন যে একটি বিশেষজ্ঞ টিম তৈরি করে রাজ‍্যর গবেষণা ট্রেনিং সেন্টারে পাঠিয়ে দিতে।

বিশেষজ্ঞ টিম সমস্ত কিছু বিচার বিবেচনা করে কোন প্রশ্নের ভুল হয়েছে কিনা তা খুঁটিয়ে দেখবেন। সমস্ত কিছু দেখার পর ডিসেম্বর মাসের 22 তারিখের আগে আদেও কি কোন প্রশ্ন ভুল ছিল না উত্তর ভুল ছিল তা রিপোর্ট আকারে জানাতে হবে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। তারপর তিনি তার চরম সিদ্ধান্ত নেবেন।

আরও দেখুন :

কিভাবে প্রাইমারি টেটের এডমিট কার্ড ডাউনলোড করবেন

Leave a Comment