Primary Tet New Exam Notification 2022 | প্রাইমারি টেট পরীক্ষার নতুন নিয়ম

টেলিগ্ৰামে জয়েন করুন

Primary Tet New Exam Notification 2022 | প্রাইমারি টেট পরীক্ষার নতুন নিয়ম

Primary Tet New Exam Notification 2022 :

পশ্চিমবঙ্গ প্রাইমারি টেট ( West Bengal Primary Tet ) পরীক্ষার্থীর জন‍্য খুব বড়োসর সিদ্ধান্ত নিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। মূলত আপনারা জানেন আগামী  11 ই ডিসেম্বর রাজ‍্যে সম্পন্ন হতে চলেছে নতুন টেট পরীক্ষা। সেই পরীক্ষাকে কেন্দ্র করেই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল প্রাথমিক শিক্ষ পর্ষদ। এছাড়াও টেট পরীক্ষার অ্যাডমিড কার্ড কবে থেকে দেওয়ার সম্ভাবনা রয়েছে তা নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

বর্তমান টেট পরীক্ষা গুলির জন‍্য এবার থেকে কোন ডি.এল.এড কলেজ গুলির উপর আস্থা রাখছে না প্রাথমিক শিক্ষা পর্ষদ। বর্তমান প্রাইমারি টেট পরীক্ষার কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ গুলিকে চূড়ান্ত করল পর্ষদ। পর্ষদের তরফ থেকে জানা গেছে 1400 এরও বেশি শিক্ষাকেন্দ্রে টেট পরীক্ষাটি সম্পন্ন হবে। এবং যে জেলা গুলি থেকে তালিকা দেওয়া হয়েছে যেগুলিতেই পরীক্ষা সম্পন্ন হবে। এবং পরীক্ষার সাত দিন আগে থেকে পরীক্ষার্থীরা অ্যাডমিড কার্ড ডাউনলোড করতে পারবে।

যে পরীক্ষা কেন্দ্র গুলিতে টেট পরীক্ষা সম্পন্ন হতে চলছে সেগুলির উপর বিশেষ নজরদারি চালানো হবে বলে পর্ষদের তরফ থেকে জানানো হয়েছে। পরীক্ষার্থীদের পরীক্ষা দেওয়ার জন‍্য পরীক্ষাকেন্দ্র গুলি বাড়ি থেকে যাতে বিশেষ দূর না হয় তার জন‍্য বিশেষ সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ। এছাড়াও প্রাথমিক শিক্ষা পর্ষদ পরীক্ষার্থীদের জন‍্য বায়োমেট্রিক ও মেটাল ডিটেকটরের ব‍্যবহার করতে চলেছে প্রতিটি পরীক্ষা কেন্দ্রে গুলিতে। কাজেই এবারের প্রাইমারি টেট পরীক্ষা 2022 করা সতর্কতার সাথে হতে চলেছে।

▪️প্রাইমারি টেট পরীক্ষার সিলেবাস

Leave a Comment