Primary Tet 2014 News | নিয়োগ দুর্নীতি মামলার বড়ো খবর

টেলিগ্ৰামে জয়েন করুন

Primary Tet 2014 News | নিয়োগ দুর্নীতি মামলার বড়ো খবর

নিয়োগ দুর্নীতি মামলার বড়ো খবর :

নিয়োগ দুর্নীতি মামলার বড়ো খবর :বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও আলিপুর আদালতের নির্দেশের পর এবার গুরুতর পদক্ষেপ নিতে চললো CBI , যারা বেআইনি ভাবে নিয়োগ পেয়েছিল তা বেআইনি শিক্ষক-শিক্ষিকা হোক, গ্ৰুপ ডি , গ্ৰুপ সি কর্মীই হোক তাদের জেরা শুরু করলো CBI (Central Bureau Investigation)। জেরায় যদি CBI সঠিক জবাব না পায় তাহলে গ্ৰেফতার পর্যন্ত করতে পারে। আর আজ 50 জনকে ডেকে পাঠিয়েছে CBI ।

কিভাবে চাকরি CBI এর প্রশ্নের মুখে চাকরি পাওয়া SSC, Group-D এর 50 জন প্রার্থী। নিয়োগ দুর্নীতি মামলায় নিজাম প‍্যালিসে হাজরা দিলেন 50 জন প্রার্থী। এদের মধ‍্যে অধিকাংশ প্রার্থীকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে হাইকোর্টের নির্দেশে। কিভাবে তারা চাকরি পেয়েছিলেন কোন প্রভাবশালী ব‍্যক্তি না আর্থিক লেনদেন তা জানতে চাইলো 50 জন কর্মীর কাছ থেকে CBI । প্রত‍্যেককে মার্কশিট ও নিয়োগ পত্র আনার নির্দেশ দেওয়া হয়েছে‌।

সম্প্রতি SSC নিয়োগ দুর্নীতি মামলার গতিপ্রকৃতি নিয়ে অসন্তোষ প্রকাশ করে হাইকোর্ট, তার পরেই নিয়োগ দুর্নীতি মামলার গতি বাড়াই CBI, সেই মতো 50 জন চাকরি প্রার্থীদের তলব করে বুধবার সকাল থেকেই জিজ্ঞাসাবাদ করছে CBI । খতিয়ে দেখা হচ্ছে এই সমস্ত প্রার্থীদের নথির সঙ্গে SSC এর দেওয়া মেধা তালিকায় কোনো গড়মিল আছে কিনা।

এই মুহূর্তে নিজাম প‍্যালেস সূত্রে যে খবর পাওয়া যাচ্ছে বেআইনি ভাবে যুক্ত 50 জন প্রার্থীর উপর প্রেসার প্রয়োগ করে সঠিক তথ‍্য জানতে চাইছে সি বি আই। এই দুর্নীতির সঙ্গে কারা কারা জড়িত আছে তারা যদি প্রকাশ না করে তাহলে তারা  গ্ৰেফতার হতে পারে বলে জানা গিয়েছে।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন 50 জন চাকরি প্রার্থী যদি কোনো তথ‍্য প্রকাশ না করে তাহলে সিবিআই তাদেরকে গ্রেফতার করে করে জেরা করা নির্দেশ দিয়েছেন।

আরও দেখুন :

প্রাইমারি টেটের গুরুত্বপূর্ণ টিপস