বহু শিক্ষকের চাকরি বাতিল হতে চলেছে । আজই রায় দিল আদালত

টেলিগ্ৰামে জয়েন করুন

বহু শিক্ষকের চাকরি বাতিল হতে চলেছে । আজই রায় দিল আদালত

বহু শিক্ষকের চাকরি বাতিল হতে চলেছে :

SCC মামলার নিয়োগ দুর্নীতি নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য উঠে এলো, বহু শিক্ষকের চাকরি বাতিল হতে চলেছে । যারা বেআইনিভাবে চাকরি পেয়েছিল তাদের উপর কঠোর ব্যবস্থা নিতে চলেছে কমিশন। কিছুদিনের মধ্যেই চলে যেতে পারে বহু শিক্ষকের চাকরি। আজ নবম- দশম শ্রেণীর নিয়োগ দুর্নীতি মামলার রায় দেবেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

কমিশন সূত্রে খবর ১৮৩ জন চাকরিপ্রার্থী বেআইনিভাবে নিযুক্ত হয়েছে অন্যদিকে সিবিআই এর আধিকারিকরা বলছে তার সংখ্যাটি ৯৫২ । স্কুল শিক্ষক নিয়োগে দুর্নীতির কথা স্বীকার করেছে স্কুল সার্ভিস কমিশন। গতকাল আদালতে স্কুল সার্ভিস কমিশনের (SSC) তরফ থেকে এখনো পর্যন্ত ১৮৩ জনের নাম উঠে এসেছে যারা সরাসরি আর্থিক লেনদেনের মাধ্যমে চাকরি পেয়েছিল।

একাধিক দুর্নীতির ছাপ উঠে আসছে CBI এর তরফ থেকে দুর্নীতি হয়েছে OMR শিটে এবং দুর্নীতির সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িত কমিশনের আধিকারিকরাও। একজন পরীক্ষার্থী OMR শিটে ৬০ টি প্রশ্নের উত্তর করে নম্বর পান ৫, কিন্তু মেরিট লিস্টে তার নাম্বার রয়েছে ৫৩, অথচ নাম আছে এস.এস.সির সুপারিশ পত্রে। এরকম ২০ জন প্যানেল ভুক্ত ও 20 জন ওয়েটিং লিস্টের চাকরিপ্রার্থীর OMR শিট আদালতে জমা দিয়েছে CBI ।

নিয়োগ প্রক্রিয়ায় যে বড়সড় দুর্নীতি দেখা দিয়েছে তা প্রকাশ্যে চলে এসেছে তাই  বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আজ বিরাট সিদ্ধান্ত নিতে চলেছে। যেসব চাকরিপ্রার্থী বেআইনিভাবে নিয়োগপত্র পেয়েছিলেন তাদের উপর গুরুতর পদক্ষেপ নিতে চলেছে বিচারপতি। সূত্রের খবর অনুযায়ী কাজেই আজকে বহু শিক্ষকের চাকরির যাওয়ার সম্ভাবনা উঠে আসছে।

আরও পড়ুন :

নিয়োগ দুর্নীতি মামলার বড় খবর

Leave a Comment